১৪ই নভেম্বর, ২০১৮ ইং, ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • জাতীয় ও শীর্ষ সংবাদ
  • ২০৩০সালের মধ্যে বাংলাদেশ অর্থনৈতিকভাবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত শক্তিশালী দেশ হবে।পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি

২০৩০সালের মধ্যে বাংলাদেশ অর্থনৈতিকভাবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত শক্তিশালী দেশ হবে।পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি

আগস্ট ৫, ২০১৭

Share Button

nangalkot pic-4-08সাইফুল ইসলাম/মাঈন উদ্দিন দুলাল-
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, বাঙ্গালীর জাতীয় জীবনে আগষ্ট মাস অভিশপ্ত মাস। আমাদের জাতীয় চেতনাকে বিলীন করার চেষ্টা করা হয়েছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অনেক সদস্যকে আমরা হারিয়েছি। তারা শহাদাত বরণ করেছেন। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। ২০৩০সালের মধ্যে বাংলাদেশ অর্থনৈতিকভাবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত শক্তিশালী দেশ হবে। উন্নত বিশ্বের দরবারে বাংলাদেশ এগিয়ে যাবে।
পরিকল্পনামন্ত্রী গতকাল শুক্রবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ ও চেয়ারম্যান সমিতি কর্তৃক আয়োজিত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফের বিদায় সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফের উদ্দেশ্যে বলেছেন তিনি একজন ভালো মানুষ, চিন্তাবিদ ও সুদক্ষ প্রশাসক ছিলেন। তিনি নাঙ্গলকোটের গণমানুষের কল্যাণে অনেক কাজ করেছেন। নাঙ্গলকোটে অনেক সরকারি কর্মকর্তা এসেছে। কিন্তু এভাবে বিদায় কেউ নেয় নাই। আমরা ভালো মানুষকে মূল্যায়ন করবো। আমরা একজন ভালো মানুষের সাথে কাজ করেছি। শিক্ষার শেষ নেই। আমরা একে অপরের কাছ থেকে শিখতে পারি।
পরিকল্পনা মন্ত্রী বলেন-আমি আপনাদের নিকট অনেক কৃতজ্ঞ। নাঙ্গলকোটে অনেক ভালো মানুষ আছে। কিন্তু দু‘একজন খারাপ মানুষ আছেন। আপনারা তাদেরকে ছিুনেন। তাদেরকে সীমার বাহিরে উঠতে দেয়া যাবে না। তাদের কারণে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমি ভালো মানুষের জন্য রাজনীতি করি। আপনাদের কাছে আমার অনেক ঋণ। ঋণ শোধ করতে পারবো না। আমি অর্থের অভাবে লেখাপড়া করতে পারি নাই। ফরম ফিলাপ করতে পারি নাই। আমি সারা পাকিস্তানে সি এ প্রথম হয়েছি। ক্রিকেটের আমি জন্ম দাতা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি হয়েছি। বিশ্বকাপ ক্রিকেট আয়োজনের আমার সুযোগ হয়েছে। বিশ্বকাপ ক্রিকেটের জমকালো আয়োজন সারা বিশ্বে অনেক সম্মানিত হয়েছে। প্রিন্ট, ইলেকট্রনিক্স মিডিয়া ব্যাপক প্রচার হয়েছে এবং ইংল্যান্ডের বি বি সি পর্যন্ত বলেছে, অসাধারণ অনুষ্ঠান হয়েছে। ৪/৫দিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, বিশ্বকাপ অনুষ্ঠানটি সারা বিশ্বে র‌্যাংকিংয়ে ২য় স্থান অর্জন করেছে। আমি আই সি সির সভাপতি হয়েছি। দ্বিতীয় আর কেউ এ পদে আসতে পারবে না।
পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, আমার পুঁজি কম। আমার পুঁজি আপনারা। আমি ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেছি। আমি একাধিকবার জেল খেটেছি। রাজনীতিবিদকে নায়কের মত হতে হবে। মানুষকে এগিয়ে যাবার গল্প শোনাতে হবে। জীবনে কিভাবে বড় হতে হয়। সে গল্প শোনতে হবে। রাজনীতি এখন ব্যবসায়ে পরিণত হয়েছে। এধরণের রাজনীতি আমি পছন্দ করি না। মানুষকে মনের মাধুরী মিশিয়ে ভালোবাসুন। যারা দুর্নীতি করে। আমি তাদেরকে ছিনি। নাঙ্গলকোট সারা দেশের মধ্যে আলোকিত এলাকা। এখানে হামলা-মামলা এবং মামলা মোকদ্দমা নেই। আপনারা আমার পরিবারের সদস্য। আমি অনুরোধ করবো। বিদ্যুৎ এবং গ্যাসের কথা বলে কারো কাছ থেকে টাকা নিবেন না। যারা ঘুষ খায় তারা বেহশতে যাবে না। আল্লাহ বলেছেন যারা ঘুষ খায় এবং ঘুষ দেয় উভয়ে জাহান্নামে যাবে। সবাই সৎ থেকে রাজনীতি করুন। আমি প্রথম যখন এলাকায় আসি,স্কুল ভবন, বিদ্যুতের উদ্বোধনের জন্য আমাকে ডাকতেন। আমি সেদিন বলেছিলাম, উত্তর-দক্ষিণে যত কাজ হবে, সব আমার সরকারের কাজ হবে। এই জন্য উদ্বোধন করার প্রয়োজন নেই। বিদুতের কাজ শতকরা ৯৫ভাগ শেষ হয়েছে। বিদুৎ সব উদ্বোধন করতে পারবো না। আগামী ৩০ সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা থেকে শতভাগ বিদুৎ উদ্বোধন করবেন। আমি কাজে বিশ্বাসী। যেটা বলি সেটা করি। আগামীর পরিকল্পনা এখন গ্রহণ করুন। বাংলাদেশে সব এলাকায় গ্যাস দেয়ার চেষ্টা চলছে। আপনাদের কোন কিছু চাওয়ার সুযোগ নেই। লজ্জা পাবেন। আমি সেনাবাহিনী দিয়ে কাজ করাবো। যাদেরকে কাজ দেয়া হয়। তারা কাজ বিক্রি করে দেয়। যারা তরিৎ কাজ করবে এবং ভালো কাজ করবে। তাদেরকে কাজ দেয়া হবে।
উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালুর সভাপতিত্বে বিদায় সংবর্ধনায় বক্তব্য রাখেন বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফ, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আইয়ুব, উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুফ, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ ছাদেক হোসেন ভুঁইয়া, নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, নাঙ্গলকোট পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এ কে এম মনিরুজ্জামান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতি সভাপতি আবু তাহের চেয়ারম্যান, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মজুমদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবুদর রাজ্জাক সুমন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের আবু। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন-নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ সদস্য আবুল কাশেম মজুমদার।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফের বিদায় সংবর্ধনায় উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, মেয়র আবদুল মালেক, ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, চেয়ারম্যান সমিতি, উপজেলা ছাত্রলীগ, মাধ্যমিক শিক্ষক সমিতি, উপজেলা স্কাউট, ইউপি সদস্যবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারকে ক্রেষ্ট এবং বিভিন্ন উপহার প্রদান করেন।
nangalkot pic 04-08এদিকে, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল লোটাস এমপি গতকাল নাঙ্গলকোট উপজেলার বন্যাকবলিত কয়েকটি ত্রলাকা সরেজমিনে পরিদর্শন করেছেন। এসময় মন্ত্রী উপজেলার ঢালুয়া ইউনিয়নের শিহর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ কয়েকটি পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে। এতে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুইয়া, ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাছান ভুইয়া বাছির, অহিদুর রহমান মেম্বার, গাজী শাহাদাত হোসেন, হারুন আর রশিদ প্রমুখ। উপজেলার ঢালুয়া ইউনিয়নের শিহর চিওড়া এলাকায় বন্যা কবলিত ১শ পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, মুড়ি, চিনি বিতরণ করা হয়। তাছাড়া মন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বরাদ্ধকৃত ৬১ জন দুস্থ পরিবারের মাঝে ১২২ বান ঢেউ টিন এবং ৬হাজার করে নগদ টাকা বিতরণ করেন।

সর্বশেষ খবর

আজকের সর্বাধিক পঠিত

  • No results available

সর্বাধিক পঠিত

  • No results available

দিনপঞ্জি

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

সম্পাদক ও প্রকাশক-শফিকুর রহমান চৌধুরী (এম এ)

বার্তা সম্পাদক-মাঈন উদ্দিন দুলাল

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদকীয় অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০০২১৮৯২৮২৭৬৯০১,ইমো নাম্বার

Email- nangalkottimes24@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
error: কপি করা থেকে বিরত থাকুন।