২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • অপরাধ সংবাদ
  • নাঙ্গলকোট প্রেসক্লাবের ব্যানারে ভূয়া সংবাদ সম্মেলন ও বিভ্রান্তিকরণ সংবাদ প্রকাশ

নাঙ্গলকোট প্রেসক্লাবের ব্যানারে ভূয়া সংবাদ সম্মেলন ও বিভ্রান্তিকরণ সংবাদ প্রকাশ

ডিসেম্বর ২২, ২০১৭

Share Button

স্টাফ রির্পোটার:
২৮ ডিসেম্বর বৃহস্পতিবার কুমিল্লা জেলার ১২টি ইউনিয়নে ইউপি নিবার্চন। সেই নিবার্চনে নাঙ্গলকোট উপজেলায় হবে ৮টি ইউনিয়নে। ৮টি ইউনিয়নের মধ্যে রায়কোট দক্ষিন ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী জাহাঙ্গীর আলম। ব্যক্তিগত জীবনে তিনি প্রাইমারী স্কুলের গন্ডি ও পেরোতে পারেন নি। লেখাপড়া কম জানা মানুষটি গ্রামের মানুষের ফাদে পড়ে যেমন নিবার্চনে দাড়ালেন, তেমনি নিবার্চনের ২০/২২দিন আগে এলাকায় সংবাদ সম্মেলন করেন একদম বোকা সেজে। ঘটনার বিবরণে জানা গেছে, বেশকিছুদিন আগে উপজেলার নামদারি বেকুব ও সাংবাদিক নামধারী আবুল খায়েরের নেতৃত্বে নাঙ্গলকোট প্রেসক্লাবের ব্যানার ও নাম ব্যবহার করে ১০-১২ জনের একটি টিম জাহাঙ্গীর আলমের বাড়ি পূর্ব বামপাড়ায় সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে অখ্যাত ও কুখ্যাতসহ নানান পেশাধারী সাংবাদিক পরিচয় দিয়ে ৩ লাখ টাকার একটি কন্টাকও করা হয়। কথিত ও পরিকল্পিত সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর সাংবাদিকদের বানানো কথা অনুযায়ী বলতে থাকেন আমাকে নাঙ্গলকোট থানার ওসি তদন্ত আশরাফ পরিচয়ে কল করে,প্রার্থীতা বাতিলের অনুরোধ করছে,ভয় দেখাচ্ছে, হুমকি দিচ্ছে। নিউজটি পরদিন কুমিল্লার আঞ্চলিক পত্রিকাসহ জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়। টনক নড়ে থানা,জেলা ও বিভাগীয় ওসি, এসপি ও জিআইজিদের মাঝে। সোশ্যাল মিডিয়ায় ঘটনাটি ফাস হয়ে যায়। ঘটনাটির পরে নাঙ্গলকোটে অবস্থানরত ও নাঙ্গলকোটের বাইরে সাংবাদিকতা পেশার মানুষের মাঝে হতাশা ও টেনশন কাজ করে। এমন কাজ সাংবাদিকরা করতে গেলো কেন? পক্ষে বিপক্ষে আলোচনা সমালোচনা করতে আর হতে হতে থানা প্রশাসনও এ বিষয়ে কাজ করতে মাঠে নেমেছে বলে জানা গেছে। প্রেসক্লাবের নাম ও ব্যানার প্রেসক্লাবে ব্যবহার না করে প্রেসক্লাব থেকে প্রায় ১০ কিলো দূরে ব্যবহার করায় এবিষয়ে জানতে চাইলে ওই গ্রুপের সাবেক সেক্রেটারি খোরশেদ আলমকে কল করলেও ০১৭১৬-৪৩০২৮০ কল যায়নি। প্রেসক্লাব আহবায়ক এ এফ এম শোয়ায়েবকে ফোন করলে তিনি জানান- আমি তো জানি না, সংবাদ সম্মেলন করছে যে। আমার কাছে কোন অভিযোগ আসেনিও। তবে প্রেসক্লাবের ব্যানার প্রায় ১০ কিলো দূরে ব্যবহার করার বিষয়ে আমি নিন্দা জানাই।
এদিকে জাহাঙ্গীর আলম কবিরাজ এই প্রতিবেদককে জানান- সংবাদ সম্মেলন করার পরও সাংবাদিকরা আমাকে বারবার কল করে ও দেখা করে আরো ১ লাখ টাকা দাবী করছে। অন্যদিকে এই সাংবাদিকরা ডিবি বিল্লালসহ কতিপয় সাংবাদিকরা আদ্রা উত্তর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী তাজুল ইসলাম মজুমদারকে ভয় ভীতি দেখিয়ে কিছু টাকা আদায় করতে যায়। তাজুল ইসলাম অতিষ্ঠ হয়ে এই প্রতিবেদককে জানান। রায়কোট দক্ষিন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ফুটবল মার্কার আবদুল মান্নান ড্রাইভারকে হুমকি দিয়ে কিছু টাকা আদায় করেন। আবদুল মান্নান ড্রাইভার সাংবাদিক জয়নাল আবেদীনের বড় ভাই। আদ্রা দক্ষিন ইউনিয়ন বিএনপি মনোনীত প্রার্থী মাইন উদ্দিন জানান-স্থানীয় সাংবাদিকের জ¦ালায় অস্থির হয়ে পড়েছি।
জাহাঙ্গীর আলম কবিরাজ বলেন- আমি অশিক্ষিত মানুষ, মূর্খ মানুষ। আমি এমন কিছু জানিনা, পড়তে পারি না। আমাকে সাংবাদিকরা দাড় করিয়ে দিয়েছে আমি দাড়িয়ে পেপার হাতে নিয়েছি। সাংবাদিকরা ছবি তুলে, কি কি লিখে টাকা বুঝে নিয়ে চলে গেলো। সাংবাদিকরা প্রায় সময় এসে আরো টাকা দাবী করছে।
সাবেক সভাপতি অধ্যক্ষ সায়েম মাহবুব জানান- প্রেসক্লাবের ব্যানার বাড়িতে ব্যবহার করার কোন যুক্তি নেই। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হোক। সাবেক সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম গাফুরী জানান- প্রেসক্লাবের ব্যানার প্রেসক্লাবেই ব্যাবহার হবে। কুমিল্লা রাইজিং জার্নালিষ্ট ফোরামের এক সদস্য জানান- এটা ঠিক হয়নি। সাংবাদিকরা নিজেরাই নিজেদের লজ্জা ডেকে আনলো। সিরাজুল ইসলাম চেীধুরী বলেন- এবিষয়ে জানতে চাইলে কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক সহিদ উল্লাহ মিয়াজী জানান- সত্য হোক আর মিথ্যা হোক, যে ওসি কল করেছে,সেই নাম্বারটি আপনারা কল দিয়ে তথ্য নিন। আর প্রেসক্লাবের ব্যানারে বাইরে গিয়ে বাড়িতে ব্যবহার করা আইনসঙ্গত নয়। কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মাসুক আলতাফ চৌধুরীকে কল করলে তিনি রিসিভ করেন নি। নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আইয়ুব জানান- আমি ডিবি বিল্লাল বিষয়ে দেখতেছি। সাংবাদিকদের চাদাবাজির বিষয়ে কেউ অভিযোগ দিলে আমি অভিযোগ নিবো, তবে আমি শুনেছি। জাহাঙ্গীর আলমের বিষয়ে এটা মোবাইল সংক্রান্ত, এটা জিডি করলে আমরা ব্যবস্থা নিবো।
কুমিল্লা জেলা পুলিশ সুপার জানান- আমাদেরকে অভিযোগ করলে আমরা অভিযোগের ভিত্তিতে বিষয়টিকে খতিয়ে দেখবো।

সর্বশেষ খবর

দিনপঞ্জি

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

সম্পাদক ও প্রকাশক-শফিকুর রহমান চৌধুরী (এম এ)

বার্তা সম্পাদক-মাঈন উদ্দিন দুলাল

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদকীয় অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০০২১৮৯২৮২৭৬৯০১,ইমো নাম্বার

Email- nangalkottimes24@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
error: কপি করা থেকে বিরত থাকুন।