১৪ই নভেম্বর, ২০১৮ ইং, ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

শিরোনামঃ-

নাঙ্গলকোটে সন্ত্রাসী হামলায় বাড়িঘর ভাংচুর, লুটপাট, আহত-৪

জুলাই ৩০, ২০১৭

Share Button

Nangalkot Picture-29নাঙ্গলকোট প্রতিনিধি:
নাঙ্গলকোটের পেড়িয়া ইউনিয়েনের শালুকিয়া গ্রামে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে মৃত চৌধুরী মিয়ার পুত্র ছিদ্দিকুর রহমানের নেতৃত্বে অজ্ঞাতসহ ১২/১৩জন সন্ত্রাসী বাহিনী একই গ্রামের আলী নোয়াবের পুত্র ইয়াছিনের বাড়ি ঘর ভাংচুর, লুটপাট এবং সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গত শুক্রবার ঘটনাটি ঘটেছে। এ সময় সন্ত্রাসী বাহিনী ধারালো অস্ত্র দিয়ে এবং কিল, ঘুষি মেরে হামলা চালিয়ে ৪ জনকে গুরুতর আহত করে। হামলায় আহতরা হলেন- মাসুদা বেগম (৪২), হালিমা বেগম (৩৮), সুমন (১৮) ও মিলন (১১)। আহতদেরকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয় এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পেড়িয়া ইউনিয়নের শালুকিয়া গ্রামের আলী নোয়াবের শালুকিয়া মৌজায় সাবেক ৩২ হালে ২০৭ দাগে ১০ শতক আন্দরে ২ শতক সম্পত্তিতে আলী নোয়াবের পুত্র ইয়াছিন পৈতৃক সূত্রে মালিক হয়ে বসতঘর নির্মাণ করে পরিবারটি প্রায় শত বছর উক্ত সম্পত্তি ভোগ দখল করে আসছে। উক্ত ২শতক সম্পত্তির বিরোধের জের ধরে একই গ্রামের ছিদ্দিকুর রহমানের নেতৃত্বে জাকের হোসেন, মাহবুবুল হক, বাবুল, আবদুল মান্নান, জহিরুল হকসহ অজ্ঞাত আরও ৭/৮ জনের সন্ত্রাসী বাহিনী নিয়ে ইয়াছিনের বাড়িতে হামলা চালিয়ে ৪জনকে গুরুতর জখম করে এবং ইয়াছিনের রান্নাঘর ভেঙ্গে ফেলে ঘরের টিন লুট করে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা ঘরের স্টীলের আলমিরা ভেঙ্গে নগদ টাকা, মূল্যবান জিনিসপত্র ও মাসুদা বেগমের গলা থেকে ১ ভরি ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়।
অভিযোগে আরও জানা যায়, এই ২ শতক সম্পত্তি একই গ্রামের মৃত ইদ্রিছ মিয়ার অজান্তে গোপনে ছিদ্দিকুর রহমান অবৈধভাবে একটি দলিল সৃষ্টি করে। ইদ্রিছ মিয়া জীবিত থাকাকালীন দলিলের বিষয়টি গোপন রাখে। সম্প্রতি তার মৃত্যু হওয়ায় দীর্ঘ ২৮ বছর পর দলিলের বিষয়টি জনসম্মুখে প্রকাশ পায়। ছিদ্দিকুর রহমান ও তাঁর মেয়ে রাশিদা বেগম ইতোপূর্বে আলী নোয়াবের পরিবারের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দায়ের করে।
এদিকে আলী নোয়াব ১৯-০৩-১৯২৭ ইং-এর ৩৪/৪০ দলিলমুলে ছিদ্দিকুর রহমান গংদের বিরুদ্ধে সাড়ে ৩৯ শতক সম্পত্তি দাবি করে নাঙ্গলকোট সহকারি জজ আদালতে একটি দেওয়ানী মামলা দায়ের করেন। মামলা নং- ১১/২০১৫। আদালত সমস্ত সম্পত্তি তফসিলভুক্ত না করায় এবং বাকিদের পক্ষ না করায় পক্ষ দোষে গত ৬ জুলাই আদালত মামলাটি খারিজ করে দেয়। বিবাদি ছিদ্দিকুর রহমান গং খারিজ হওয়া মামলাটির রায় পেয়েছে দাবি করে আলী নোয়াবের সম্পত্তি বেদখল করার চেষ্টা করে এবং বাড়িঘর ভাংচুর করে। এই মামলাটির ত্রুটিগুলো সংশোধন করে আপিলের প্রস্তুতি নেয়া হচ্ছে। বিবাদি ছিদ্দিকুর রহমান জানান সম্পত্তিটি আমার ক্রয়কৃত। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সর্বশেষ খবর

আজকের সর্বাধিক পঠিত

  • No results available

সর্বাধিক পঠিত

  • No results available

দিনপঞ্জি

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

সম্পাদক ও প্রকাশক-শফিকুর রহমান চৌধুরী (এম এ)

বার্তা সম্পাদক-মাঈন উদ্দিন দুলাল

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদকীয় অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০০২১৮৯২৮২৭৬৯০১,ইমো নাম্বার

Email- nangalkottimes24@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
error: কপি করা থেকে বিরত থাকুন।