২৪শে মে, ২০১৯ ইং, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

নাঙ্গলকোটে আই সি টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আগস্ট ২০, ২০১৮

Share Button

নাঙ্গলকোট প্রতিনিধি-

নাঙ্গলকোটে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের পাওয়ার পয়েন্টের সাহায্যে ডিজিটাল কনটেন্ট তৈরী করে শ্রেণীতে পাঠদানের কৌশল আয়ত্ব করা বিষয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে দিনব্যাপি আই সি টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা গতকাল শুক্রবার ছুপুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।
এডভান্স প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন, জাতীয় পর্যায়ে এ টু আই কর্তৃক সেরা দশের একজন উপজেলার করাকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল, জেলা এ্যাম্বাসেডর ও বড়স্বাঙ্গিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফখরুল ইসলাম জসীম এবং মন্নারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কামাল হোসেন।
এ প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা শ্রেণী কক্ষে পাঠের যাবতীয় বিষয় ডিজিটাল পদ্ধতিতে কম্পিউটারের সাহায্যে মাল্টি মিডিয়া ব্যবহার করে প্রজেক্টরের সাহায্যে শ্রেণীতে পাঠ পরিচালনা করেন। এতে শিশুরা পাঠের প্রতি আগ্রহী হয় এবং সহজে পাঠ আয়ত্ব করতে পারে।
জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত এ টু আই কর্তৃক নিয়ন্ত্রিত শিক্ষক বাতায়ন ও মুক্ত পাঠে শিক্ষকদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করণ পূর্বক বিভিন্ন ব্লগ ও কন্টেন্ট শেয়ার করে দেশের বিভিন্ন স্তরের শিক্ষকদের সাথে মতবিনিময় করে দেশব্যাপি শিক্ষার মান উন্নয়নে গৃহীত কর্মসূচীর এটি একটি অংশ। এখানে বেসিক বিষয়গুলোর পাশাপাশি বিভিন্ন এডভান্স বিষয়েও প্রশিক্ষণ দেয়া হয়। বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রায় ৪০জন শিক্ষক নিজস্ব ল্যাপটপসহ উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। এ প্রশিক্ষণ একটি চলমান কার্যক্রম। প্রতি শুক্রবার উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ পরিচালিত হয়।
প্রশিক্ষণার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন-পুজকরা পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আরজুমান্দ আরা, ছুপুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিমা খাতুন, মন্তলী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো. ইয়াছিন, আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো, শহীদ উল্লাহ, নুরুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মরিয়ম আক্তার, বাতুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন রাসেল, অলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাছিনা আক্তার, পদুয়ারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সাহাব উদ্দিন, ছুপুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক এনায়েত উল্লা, শিরীনা আক্তার, নারগীস আক্তার, ফাতেমা আক্তার মজুঃ, নওরীন ইভা প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের সর্বাধিক পঠিত

  • No results available

সর্বাধিক পঠিত

দিনপঞ্জি

মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

সম্পাদক ও প্রকাশক-শফিকুর রহমান চৌধুরী (এম এ)

বার্তা সম্পাদক-মাঈন উদ্দিন দুলাল

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদকীয় অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০০২১৮৯২৮২৭৬৯০১,ইমো নাম্বার

Email- nangalkottimes24@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
error: কপি করা থেকে বিরত থাকুন।