২৭শে মার্চ, ২০১৯ ইং, ১৩ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪০ হিজরী

উদ্বোধন হলো, খেলা হলো না

নভেম্বর ৫, ২০১৬

Share Button

38811_f33ক্রীড়া ডেস্ক- অনেক প্রতীক্ষার পর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) শুরু হচ্ছে। দিনটাও ছুটির। তাই দুপুর ১২টা থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দর্শকরা আসতে শুরু করে। বিপিএল’র চতুর্থ আসরের প্রথম ম্যাচ মাঠে গড়াতে তখনও আড়াই ঘণ্টা বাকি। আগের দিনই গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছিলেন শুক্রবার বলে প্রথম দিন গ্যালারি ভরা থাকবে দর্শক। ৯০ শতাংশ টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু দর্শকদের বিপিএল আনন্দে পানি ঢালতে সকাল থেকেই চলে বৃষ্টি। বর্ষর মতো জোরে না হলেও হেমন্তে শীতের আগমনী বার্তা নিয়ে আসা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও কেড়ে নিলো সব। দুপুরে   পৃষ্ঠা
উইকেটের আচ্ছাদন সরিয়ে নিলেও শেষ পর্যন্ত ম্যাচের আগে ফের বৃষ্টির হানা। এরই মধ্যে মাঠে ছোট্ট পরিসরে চতুর্থ আসরের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস দুই দলের দলের ক্রিকেটারদের হাত মেলান বোর্ড সভাপতি। সেই সময় পুড়লো কিছু আতশবাজি, উড়লো কিছু বেলুনও। এরপরই ক্রিকেটাররা ড্রেসিং রুমে চলে গেলেন। আর মাঠে নামা হলো না দুই দলের ক্রিকেটারদের। শেষ পর্যন্ত ৪ টা ৪০ মিনিটে মাঠ পরিদর্শন শেষে আম্পায়ারদের রিপোর্টে ম্যাচ রেফারি প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন। তবে এই দীর্ঘ সময় দর্শকদের বৃষ্টিতে ভিজেই নানা বিড়ম্বনা উপেক্ষা করে গ্যালারিতে অবস্থান করতে দেখা যায় পরের ম্যাচের জন্য। যদিও অনেক দর্শক মাঠে ছেড়ে চলে গিয়েছিলেন। খেলা না হওয়ায় মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহীকে প্রথম ম্যাচের পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে।
গতকাল প্রথম ম্যাচ পরিত্যক্ত হলেও সন্ধ্যা পৌনে সাতটার দিকে দ্বিতীয় ম্যাচের জন্য উইকেটের আচ্ছাদন ফের সরিয়ে নিতে দেখা যায়। ততক্ষণে বৃষ্টি কিছুটা বন্ধ হয়ে গিয়েছিল। তবে আবহওয়ার পূর্বাভাস বলছে গতকালই নয় আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া সূত্রে জানা যায়, ‘ বঙ্গোপসাগরে অবস্থিত গভীর নিম্নচাপটি একই এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর পূর্বদিকে অগ্রসর হতে পারে। গভীর নিম্নচাপটির ঘূর্ণিঝড়ে রূপ নেয়ার সম্ভাবনা রয়েছে। আজ (গতকাল) রাতে ঢাকাসহ ও কাল (আজ) দেশের মধ্যাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’ বৃষ্টিতে প্রথম ম্যাচ পরিত্যক্ত হলেও মাঠে দেশের সেরা ব্যান্ড শিল্পীদের একজন আইযুব বাচ্চুর তার ব্যান্ড এলআরবিকে নিয়ে গান গেয়ে মাঠে থাকা প্রায় হাজার দুই দর্শককে মাতিয়ে রাখেন। এরই মধ্যে ফের শুরু হয় আতশবাজি। তার কিছুক্ষণ পরই গ্রাউন্ডসম্যানরা মাঠে নেমে পড়েন উইকেটের কভার সরাতে। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে এই আসরে নতুনভাবে যুক্ত হওয়া খুলনা টাইটানস ও নতুন মালিকানা নিয়ে যাত্রা করা রংপুর রাইডার্সের। তবে ১০ মিনিট পরই ফের বৃষ্টি শুরু হলে গ্রাউন্ডসম্যানরা উইকেটে ও মাঠ কভার দিয়ে ঢাকতে শুরু করেন। আবহাওয়ার পূর্বাভাস অনুসারে এই বৃষ্টি হবে টানা অথবা থেমে থেমে। সেই সঙ্গে নিম্নচাপটির প্রভাবে আগমী দুই থেকে তিন দিন বাংলাদেশ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা প্রবল। তাই বিপিএল’র শুরুর তিনটি দিন বৃষ্টির শঙ্কা নিয়ে মাঠে আসতে হবে বিপিএল’র দলগুলোকে।

সর্বশেষ খবর

দিনপঞ্জি

মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

সম্পাদক ও প্রকাশক-শফিকুর রহমান চৌধুরী (এম এ)

বার্তা সম্পাদক-মাঈন উদ্দিন দুলাল

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদকীয় অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০০২১৮৯২৮২৭৬৯০১,ইমো নাম্বার

Email- nangalkottimes24@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
error: কপি করা থেকে বিরত থাকুন।